মেহেরবানী করে প্রশ্ন করার পূর্বে কয়েকটি বিষয় লক্ষ্য করুন:

অহেতুক, ফালতু এবং অশ্লীল প্রশ্নের উত্তর দেওয়া হয় না। তাই এধরনের প্রশ্ন করে নিজের সময় নষ্ট করবেন না এবং জবাবের অপেক্ষা করবেন না।

◌ প্রশ্ন করার পূর্বে প্রশ্নোত্তর সেকশনের সংশ্লিষ্ট ক্যাটাগরিতে আপনার উত্তর খোঁজ করুন। কোন প্রশ্ন পুনরাবৃত্তি হলে তার উত্তর দেওয়া হয় না। তবে ক্ষেত্রবিশেষে পূর্বের লিঙ্ক দিয়ে দেওয়া হয়।

◌ প্রশ্ন স্পষ্টভাবে শুদ্ধ বানানে লিখুন। ইমেজ অথবা পিডিএফ ফরমেটে প্রেরিত প্রশ্নের উত্তর দেওয়া হয় না। তবে সংশ্লিষ্ট কোন ডকুমেন্ট উক্ত ফরমেটে দেওয়া যেতে পারে।

◌ প্রশ্ন সংক্ষিপ্ত করুন এবং অপ্রাসঙ্গিক কথাবার্তা বর্জন করুন। একসাথে তিনটির বেশি প্রশ্ন করবেন না।

◌ অনেকক্ষেত্রে প্রশ্ন স্পষ্ট করার জন্য পুনরায় প্রশ্ন করার প্রয়োজন হয়। তাই অন্তত মেইল অ্যাড্রেসটি দিন। তাছাড়া কোন উত্তরেই ঠিকানার কোন অংশ প্রকাশ করা হয়না।

◌ আপনার দেওয়া মেইলের ঠিকানায় উত্তর পাঠিয়ে দেওয়া হবে। যারা মেইল অ্যাড্রেস দেন না অনেকক্ষেত্রেই একই প্রশ্ন বার বার করে বিরক্ত করতে থাকেন যা কাম্য নয়।

◌ উত্তর পাওয়ার জন্য সর্বোচ্চ বিশ দিন অপেক্ষা করুন। প্রশ্নের আধিক্যের কারনে উত্তর দিতে দেরি হয়ে যায়।

আপনি যদি ইমেইল প্রদান করেন তাহলে একটি মেসেজ পাবেন যখন আপনার প্রশ্নের উত্তর প্রদান করা হবে।আপনি ইমেইল না দিয়ে থাকলে সর্বোচ্চ ১০ দিন পরে প্রশ্ন সংশ্লিষ্ট ক্যাটাগরিতে গিয়ে আপনার উত্তর খুঁজে নিন অথবা সার্চ অপশনে গিয়ে আপনার প্রশ্নের কিছু অংশ লিখে উত্তর খুঁজে নিন।

8,346 total views, 11 views today