প্রশ্ন : আসসালামু আলাইকুম। আমার পরিচিত এক ব্যক্তি তার আত্মীয়ের দ্বারা অনেক বছর পূর্বে ব্যভিচারের শিকার হন। উক্ত ব্যক্তি কী এখন তার পিতা-মাতাকে তা অবগত করতে পারবে? নাকি আত্মীয়ের সম্পর্কের কথা চিন্তা করে চুপ থাকবে? এখন তার করণীয় কী?

উত্তর :

ওয়া আলাইকুমুস সালাম
প্রশ্নটি আমি ভালকরে বুঝিনি। কে কাকে জানাবে তা বুঝিনি। যেটার মধ্যে কল্যাণ নিহিত সেটাই করবে। লক্ষ্য রাখতে হবে যেন ফেতনা না হয়।

সম্পূরক প্রশ্নঃ আসসালামু আলাইকুম । আমি অত্যন্ত দুঃখিত যে আমার কথা অসম্পূর্ণ ছিল। আমার বিষয়টি হচ্ছে এমন – আমার এক পরিচিত নারী (যখন তিনি নাবালক ছিলেন) তার এক আত্মীয়ের দ্বারা কয়েকবার ব্যভিচারের শিকার হন। উক্ত নারী এখন সাবালক‌ এবং বিবাহ হয়নি। উক্ত ব্যক্তিকে নিয়ে নারীর সাথে তার পরিবারে ঝগড়া হয়। ব্যক্তিকে পছন্দ না করার কারণ ব্যক্ত করতে পারেন না। এছাড়া পরিবারও ঐ ব্যক্তিকে গুরুত্ব দেন। এই অবস্থাই‌ নারীটি কী তার পিতা-মাতাকে পূর্বের ঘটনা আবগত করাতে পারবেন? নাকি আত্মীয়ের সম্পর্কের কথা চিন্ত করে চুপ থাকবে? এখন নারীটির করণীয় কী?

উত্তরঃ হ্যাঁ, ঘরোয়াভাবে বলতে পারে। তার বাস্তব রূপ তুলে ধরা দরকার যাতে সে ভবিষ্যতে এমনটি আর না করতে পারে। তবে মেয়েটির ভবিষ্যৎও চিন্তা করা দরকার। কেননা বিষয়টি ব্যাপকভাবে জানাজানি হয়ে গেলে তার পারিবারিক জীবনে তা প্রভাব ফেলতে পারে।

 833,065 total views,  280 views today