প্রশ্ন : আসসালামু আলাইকুম। ইতিপূর্বে কয়েকবার কারেন্ট একাউন্ট খোলা সম্পর্কে আপনার কাছে প্রশ্ন করেছি, উত্তরও পেয়েছি। রূপালী ব্যাংক আমাকে ট্রেড লাইসেন্স ছাড়াই ব্যাক্তিগত কারেন্ট একাউন্ট খোলা যাবে বলেছে। আমি আইডি কার্ড ও ছবি নিয়ে গিয়েছিলাম। যাওয়ার পর তারা বলল এ বিষয়ে ম্যানেজারের সাথে আলাপ করুন। তার সাথে আলাপ করলে তিনি বলেন আপনি কারেন্ট একাউন্ট কেন খুলতে চান আমি বললাম টাকা জমানোর জন্য, তিনি বললেন সেভিংস একাউন্ট খোলেন যত টাকাই রাখেন একদম অল্প চার্জ কাটবে। আর কারেন্ট একাউন্ট খুললে চার্জের অভাব নেই। আপনার টাকাগুলো আস্তে আস্তে কেটে নিয়ে যাবে। সার্ভিস চাজ, আবগারী শুল্ক সহ আরো অনেক চার্জ কাটবে। আপনি যদি ভবিষ্যতে লোন নিতে চান অথবা আপনি যদি ঠিকাদার হন তাহলে কারেন্ট একাউন্ট খুলতে পারেন। এছাড়া কোন দরকার নাই। একটা কারেন্ট একাউন্ট চালানো আর হাতি পোষা একই কথা। প্রশ্ন ১। তার কথা অনুযায়ী অনেক চার্জ কাটলে কি একাউন্ট করা ঠিক হবে। হয়তো এমন সময় হবে টাকা যা রেখেছি সবই কেটে নিয়ে গেছে। প্রশ্ন ২। ব্যাংক একাউন্ট নিয়ে যেহেতু এত ঝামেলা তাহলে কি বিকাশ একাউন্ট খুলে তাতে ইন্টারেস্ট বন্ধ করে দিয়ে ব্যাংকের মতো টাকা রাখব? তাতে কি সমস্যা হবে?

উত্তর :

ওয়া আলাইকুমুস সালাম
১। সব টাকা কেটে নিয়ে যাবে কেন? আপনি তো প্রতিনিয়ত টাকা জমা করতে থাকবেন। তা থেকে কিছু টাকা বছরে কর্তন করে হবে। নিম্নোক্ত লিঙ্কে আপনি এ ব্যাপারে আরো বিস্তারিত জানতে পারবেন-
http://muftihusain.com/ask-me-details/?poId=3035
২। হ্যাঁ, সূদ বন্ধ করে তাও করতে পারেন। তবে বিকাশে ক্যাশ আউটের চার্জটা একটু বেশী। কাজেই যেটা আপনার ভালো ও সুবিধা হয় সেটা করতে পারেন।

 831,810 total views,  174 views today