প্রশ্ন : হুরমতে মুসাহারাহ নিয়ে কয়েকটি প্রশ্ন ছিল দয়া করে যদি উত্তর দিতেন। ১। যদি কোন পুরুষ তার চাচাতো ভাই/বোনের মেয়েকে শাওয়াত এর সাথে স্পর্শ করে, তাহলে কি তাদের সন্তান/নাতি/নাতনী ইত্যাদি যত নিচের দিকে যাবে তাদের মাঝে বিবাহ জায়েয হবে কি? ২। কেউ যদি তার ভাইয়ের স্ত্রীকে শাওয়াতের সাথে স্পর্শ করে, তাহলে কি তাদের সন্তান/নাতি/নাতনী ইত্যাদি যত নিচের দিকে যাবে তাদের মাঝে বিবাহ জায়েয হবে কি? ৩। ছেলে মাকে শাওয়াত এর সাথে স্পর্শ করলে মা বাবার বিবাহ ভেঙ্গে যায়। কিন্তু কারো যদি বাবা না থাকেন (মারা যান)। আর কোন ছেলে যদি তার মাকে শাওয়াত নিয়ে স্পর্শ করে, তাহলে মাসআলা কি হবে? ৪। ওই ছেলের সন্তান/নাতি/নাতনী এর সাথে কি তার অন্য ভাই/বোনের সন্তান/নাতি/নাতনী এর বিবাহ জায়েজ হবে? দয়া করে উত্তরগুলো দ্রুত জানালে উপকৃত হব।

উত্তর :

প্রিয় দ্বীনী ভাই, আপনার প্রশ্নগুলো দেখে মনে হয় আপনি কিছুটা ওয়াসওয়াসায় আক্রান্ত। আপনি শুরু থেকেই দেখে আসছি একই প্রশ্ন বার বার বিভিন্নভাবে ঘুরিয়ে ফিরিয়ে বিভিন্ন আইডি থেকে করতে থাকেন। যার কারনে আমাকে একটু বিব্রত হতে হয়। আপনি আমার ওয়াসওয়াসা সংক্রান্ত সকল প্রশ্নোত্তরগুলো দেখতে পারেন।
১। হ্যাঁ, জায়েয হবে। নিম্নোক্ত লিঙ্কে এর উত্তর আপনাকে একবার দেওয়া হয়েছিল-
http://muftihusain.com/ask-me-details/?poId=3008
২। হ্যাঁ, জায়েয হবে।
৩। বিবাহ ভাঙ্গার তো কোন প্রসঙ্গ তো এখানে নেই। তবে মায়ের সাথে এমন আচরণে সন্তানের খালেছভাবে তাওবা করা কর্তব্য।
উল্লেখ্য যে, ছেলে বড় হয়ে গেলে মায়ের সাথে আলিঙ্গন ইত্যাদি থেকে সতর্কতা অবলম্বন জরুরী। অনুরূপভাবে পিতাও তার প্রাপ্তবয়স্কা মেয়ের সাথে সতর্ক হয়ে চলবে। অন্যথায় দুনিয়া ও আখেরাত উভয় জাহানে ক্ষতিগ্রস্ত হওয়ার আশংকা থাকে।
৪। হ্যাঁ, জায়েয হবে।

 821,534 total views,  1,186 views today