প্রশ্ন : আসসালামু আলাইকুম। আমার কয়েকটা প্রশ্ন আছে।১। আমরা কিছুদিনের মধ্যেইএকটা ফ্ল্যাটে উঠতে যাচ্ছি। ফ্ল্যাটটি প্রায় দেড় বছর যাবত খালিই আছে, কেউ বসবাস করেনি। গত কয়েকমাস ধরে মিস্ত্রি কাজ করছে তবে রাতে থাকেনি কেউ। শুনেছি এভাবে খালি থাকলে নাকি জ্বীনের বসবাস শুরু হয়। এই অবস্থায় আমরা কি করতে পারি? বাসায় ওঠার আগে কোন আমল করে নিব? নিজেরাই করবো নাকি কোন আলেম ডেকে করাবো? ২। আমি জ্বীন ছাড়া অন্য কোন ভুত প্রেত মানি না, তবে একা থাকলে প্রায়ই ভয় পাই। ভয় না পাওয়ার জন্য কোন আমল করতে পারি? ৩। আমি মানুষের সাথে দুর্ব্যাবহার করি, খুব চেষ্টা করছি নিজেকে সামলানোর তবে প্রায়ই রাগ নিয়ন্ত্রণ করতে পারি না। নিজের চারিত্রিক উন্নতির জন্য আল্লাহর কাছে কিভাবে দোয়া চাবো আর কি আমল করবো?

উত্তর :

ওয়া আলাইকুমুস সালাম
১। হ্যাঁ, চাইলে বরকতের জন্য কোন আলেম এনে দুআ করিয়ে উঠতে পারেন। যদিও তা জরুরী নয়।
২। প্রত্যেক ফরজ নামাযের পর আয়াতুল কুরসী ও তিন কুল (সূরা ইখলাছ, ফালাক ও নাস) পড়ে দম করবেন। অর্থাৎ হাতে ফু দিয়ে সারা শরীরে (মাথা থেকে পা পর্যন্ত) হাত বুলিয়ে দিবেন। অনুরূপভাবে রাতে ঘুমানোর সময়ও করবেন।
৩। আপনি হাকীম আখতার সাহেবের “ক্রোধ দমন নূর অর্জন” নামক কিতাবটি পড়তে পারেন। কিতাবটি বাংলা অনুবাদ করেছেন মাওলানা আব্দুল মাতীন বিন হুসাইন সাহেব। বাংলাবাজারে হাকীমুল উম্মত নামক প্রকাশনীতে আপনি কিতাবটি পেতে পারেন। পাশাপাশি আল্লাহ তাআলার নিকট সদ্ব্যবহারের তাওফীক খুব বেশি বেশি চাইবেন। আর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের এই হাদীস সর্বদা স্মরণ রাখার চেষ্টা করবেন, “যে ব্যক্তি আল্লাহ তাআলার জন্য নমনীয় হয়, আল্লাহ তাআলা তাকে সন্মানিত করেন”।

 829,338 total views,  861 views today