প্রশ্ন : আমি যেই ভুলটা করেছি সেটা হলো, আমি আমার বাচ্চাদের সাথে শাশুড়ি কে নিয়ে শুয়েছিলাম। আমার হালকা কামভাব এসে যায় । আমি ওনার স্তন্যের কাছে হাত দিয়ে বসি। উনি একটু পরে ঘুরে যান। পরে আমি অনার পায়ের ফাকে আমার পা দিয়ে দেই। দুরত্ব ছিল অনার আর আমার ২/৩ ফুট। অনার পায়ের ফাকে দিয়ে আমার পা আস্তে আস্তে উপরের দিকে উঠিয়ে দেই। উনি মানা করেন নাই। হয়ত লজ্জায়। এই সময় আমার লিঙ্গ থেকে মুজি বের হয়। কিন্তু লিংগ দারায় নাই, আমাকে পরে উনি খুব ভাল করে হালকা জোরে বলে বসেন ঘুমাতে। এবং উনি অন্য রুমে চলে যান। আমি এই ঘটনায় খুবই অনুতপ্ত এবং আমি গোসল করে এসে পবিত্র কোরআন শরিফ ছুয়ে তোওবা করি আর জিবনেও এরকম করব না। এখন আমার জন্য কি আমার স্ত্রী হারাম হয়ে গেছে, যদি হয়েই যায় তাহলে আমি আবার কিভাবে পূর্ণ ইসলামি সরিয়া মোতাবেক আমার স্ত্রিকে ফেরত পাব। দয়া করে যানাবেন। আমি খুব অনুতপ্ত এবং আমি শুকিয়ে যাচ্ছি চিন্তায় চিন্তায়। আল্লাহ অবশ্যই কোন ঊপায় রেখেছেন।

উত্তর :

আপনার প্রশ্নের উত্তর দিতে নিম্নোক্ত বিষয়গুলো জানা প্রয়োজন।

১।আপনি যখন আপনার শাশুড়ির বুকে হাত দেন এবং পায়ের ফাকে পা ঢুকিয়ে দেন তখন কি তা কাপড়ের উপর দিয়ে দিয়েছিলেন নাকি সরাসরি স্পর্শ হয়েছিল? আর যদি কাপড় থেকে থাকে তবে শাশুড়ির শরীরের উষ্ণতা অনুভূত হয়েছিল কিনা? খুবই স্পষ্ট করে আল্লাহ তাআলাকে হাজির-নাযির জেনে প্রকৃত বিষয়টি জানাবেন।

২।স্পর্শের সময় আপনার কামভাব এসেছিল কিনা? যদিও প্রশ্নের বর্ণনা অনুযায়ী কামভাব আসাটাই স্বাভাবিক। কেননা আপনি লিখেছেন উক্ত অবস্থায় আপনার লিঙ্গ থেকে মযি বের হয়েছিল।

এগুলোর উত্তর পাঠানোর পরেই আপনার প্রশ্নের উত্তর দেওয়া হবে ইংশাআল্লাহ।

 827,328 total views,  596 views today